September 19, 2024, 2:01 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

টিএমএসএস পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন।

প্রেস বিজ্ঞপ্তি: টিএমএসএস পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে উদযাপিত হয়।

দিবসটি উপলক্ষে টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

টিএমএসএস গ্র্যান্ড হেল্থ সেক্টর:
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সকাল সাতটায় টিএমএসএস মেডিকেল কলেজ চত্বরে শিক্ষার্থী,শিক্ষক-শিক্ষিকা, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী সকলের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। টিএমএসএস মেডিকেল কলেজে লেকচার গ্যালারীতে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ জাকির হোসেন। আলোচনা সভায় অতিথি হিসেবে অংশগ্রহণ করেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক রোটা. ডাঃ মোঃ মতিউর রহমান,টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পরিচালক অবসরপ্রাপ্ত ব্রিগেঃ জেনাঃ ডাঃ মোঃ জামিলুর রহমান,টিএমএসএস গ্র্যান্ড হেল্থ সেক্টরের চিকিৎসা শিক্ষা ডোমেইন-১ প্রধান অধ্যাপক ডাঃ অনুপ রহমান চৌধুরী, টিএমএসএস মেডিকেল কলেজের এনাটমী বিভাগে প্রধান অধ্যাপক ডাঃ মোঃ শাহজাহান আলী সরকার, কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মোঃ আজফারুল হাবীব রোজ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এম. এ. গফুর এবং টিএমএসএস নার্সিং কলেজের অধ্যক্ষ রীতা রানী পাল প্রমূখ।

টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজ:
টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজ (টিপিএসসি) বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদ্যাপন করা হয়। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, প্রতিষ্ঠানের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। কলেজ ছাত্র-ছাত্রীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ:
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ ও টিএমএসএস টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন অধ্যাপিকা ড.হোসনে আরা বেগম, ডা.মতিউর রহমান,সোহরাব আলী খান, মাহবুবুর রহমান ও হাবিবুর রহমান ।
ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমিঃ ড. এনামুল হক আর্ট অ্যান্ড কালচারাল একাডেমি এর উদ্যোগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা,দোয়া মাহফিলও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটি:
দিবসটি উদযাপনে টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটি, টিএমএসএস ফিরোজা বেগম আয়ুর্বেদিক-ইউনানী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং জোবেদা ফাউন্ডেশন নার্সিং ইন্সটিটিউট কর্তৃক যৌথভাবে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি পুস্পস্তবক অর্পন করা হয়। এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষগণ এবং সকল স্তরের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়াও টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউট (টিটিআই), টিএমএসএস দাখিল মাদ্রাসা ও ইয়াতিম খানা, অটিজম স্কুল দিনব্যাপী পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com